ফালাকাটা-আলিপুরদুয়ার যোগাযোগ বিচ্ছিন্ন: চরতোর্ষা ডাইভারশন ভেঙে পড়ায় বিক্ষোভ তীব্র।

ফালাকাটা-আলিপুরদুয়ার যোগাযোগ বিচ্ছিন্ন: চরতোর্ষা ডাইভারশন ভেঙে পড়ায় বিক্ষোভ তীব্র!



টানা বৃষ্টির কারণে চরতোর্ষা নদীর জলস্তর বৃদ্ধি পেয়ে ডাইভারশন ভেঙে পড়েছে। ফলে ফালাকাটা-আলিপুরদুয়ার যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়েছে। মঙ্গলবার চরতোর্ষা নদীর জলস্তর কিছুটা কমতেই ডাইভারশনের কঙ্কালসার চেহারা প্রকট হয়।এই ঘটনায় ক্ষুব্ধ স্থানীয়রা মহাসড়ক গণ সংগ্রাম কমিটির নেতৃত্বে এদিন ওই ডাইভারশনের কঙ্কালসার এর পাশেই অবস্থান বিক্ষোভ শুরু হয়।

২০১৭ সাল থেকে আলিপুরদুয়ার জেলার চড় তোর্ষার ডাইভারশন একই অবস্থায় পড়ে রয়েছে। অল্প বৃষ্টিতেই নদীর জল ডাইভারশনের উপর দিয়ে বয়ে যায়, যার ফলে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে এবং সাধারণ মানুষের ব্যাপক ভোগান্তি হয়। ২০১৭ সালের বন্যার সময় ব্রিজটি ভেঙে গিয়েছিল, এবং দীর্ঘ সাত বছর ধরে জেলা প্রশাসন, রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার কোন পদক্ষেপই নিচ্ছে না।

প্রতি বছর বর্ষাকালে স্থানীয় মানুষ, নিত্যযাত্রী, রোগী, ছাত্র এবং কৃষকদের এই সমস্যার সম্মুখীন হতে হয়। পাঁচ কিলোমিটার দূরে ফালাকাটার সুপার স্পেশালিটি হাসপাতাল, ফালাকাটা কলেজ এবং ফালাকাটার কিষাণ মান্ডি অবস্থিত। বন্যার জলে ডাইভারশনটি ডুবে যাওয়ায়, মানুষদের তাদের গন্তব্যে পৌঁছাতে ঘুরে যেতে হয়।

সোনালী চতুর্ভুজ রাস্তার কারণে এই সমস্যা আরও জটিল হয়ে উঠেছে। বহু মানুষ প্রাণ হারিয়েছেন, তবুও প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি। বারবার আন্দোলন করা হলেও কোন লাভ হয়নি।

কয়েকদিনের টানা বৃষ্টিতে চরতোর্ষা ডাইভারশন ভেঙে যাওয়ায় ফালাকাটা আলিপুরদুয়ার যোগাযোগ বিচ্ছিন্ন,সড়ক পথে যান চলাচলও বন্ধ।এদিন চরতোর্ষা নদীর জলস্তর কিছুটা কমতেই ডাইভারশনের কঙ্কালসার চেহারা প্রকট হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ