আলিপুরদুয়ারের কালচিনি মালি লাইনে বৃষ্টির কবলে ১০ টি পাকা বাড়ি বিপন্ন!

আলিপুরদুয়ারের কালচিনি মালি লাইনে বৃষ্টির কবলে ১০ টি পাকা বাড়ি বিপন্ন!

আলিপুরদুয়ার:-

প্রবল বৃষ্টির কারণে আলিপুরদুয়ার জেলার কালচিনি মালি লাইন এলাকার ১০ টি পাকা বাড়ি ধ্বসে পড়ার মুখে। বৃহস্পতিবার সকাল থেকেই ডুয়ার্সের বিভিন্ন এলাকায় অবিরাম বৃষ্টি হচ্ছে। এর ফলে জেলার ব্যাপক এলাকা জলমগ্ন হয়েছে।

ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের অনেকেই ইতিমধ্যেই তাদের বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে গেছেন। স্থানীয়রা অভিযোগ করেছেন যে দীর্ঘদিন ধরে জলাধিক্যের সমস্যা বিদ্যমান থাকা সত্ত্বেও প্রশাসন এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি।

এই ঘটনায় এলাকার প্রায় ১০০-১৫০ জন মানুষ বাস্তুচ্যুত হয়েছে। তাদের দ্রুত বিকল্প বাসস্থান এবং সরকারি সাহায্যের প্রয়োজন।

এলাকার স্থানীয় বাসিন্দা রাজু দাস জানান দু'বছর ধরে আমাদের জলের জন্য আমাদের অনেক সমস্যা হচ্ছে। জলের জন্য দশটা বাড়ি ভেঙ্গে যাচ্ছে। দশটা বাড়ির লোক কোথায় থাকবে না থাকবে সে নিয়ে প্রত্যেকেই চিন্তায় পড়েছে। গ্রাম পঞ্চায়েত প্রধান প্রশাসনের লোক কেউ আসছে না খোঁজখবর নিতে।দশটা বাড়ি মিলিয়ে আমরা প্রায় ১০০ থেকে দেড়শো জন রয়েছি। 

এলাকার আরেক স্থানীয় বাসিন্দা, দিনানাথ দাস জানান জল আসার জন্য ঘরটা ভেঙ্গে পড়ে গেছে। আমার জীবনে কোন বার দেখিনি এত জল আমার জন্ম এখানেই হয়েছে। এখন পরিবারের লোকেরা ডিমা বাগানের যে জায়গা রয়েছে সেখানে প্লাস্টিক বিছিয়ে বর্তমানে রয়েছে। পঞ্চায়েত,প্রধান,বিডিও কেউ আসেনি দেখতে। এই বছরই এমন হলো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ