পূর্ণবয়স্ক মাদা হাতি এবং হস্তি শাবকের রহস্যময় মৃত্যু ঘিরে চাঞ্চল্য এলাকা জুড়ে।


পূর্ণবয়স্ক মাদা হাতি এবং হস্তি শাবকের রহস্যময় মৃত্যু ঘিরে চাঞ্চল্য এলাকা জুড়ে:-


আলিপুরদুয়ার-

আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের রায়মাটাং চা বাগানের ৫ নং শেকসনে পূর্ন বয়স্ক মাদি হাতির মৃত দেহ উদ্ধার। শুক্রবার দুপুড় নাগাদ কাজে যোগদিতে এসে হাতিটির মৃত দেহ দেখতেপান বাগানের শ্রমিকেরা। তৎক্ষণাৎ শ্রমিকরা খবর দেন বনদপ্তরে। খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত হন বক্সা ব্যাঘ্র প্রকল্পের বনাধিকারিকরা।বনদপ্তরের প্রাথমিক অনুমান ৩-৪ দিন আগে হাতিটির মৃত্যু হয়েছে। হাতিটির পেটে এবং পেছনে ক্ষত চিহ্ন রয়েছে। নিজেদের মধ্যে লড়াইয়েই হাতিটির মৃত্যু হয়েছে বলে বনদপ্তরের প্রাথমিক অনুমান। হাতির মৃতদেহটিকে বুলডোজারের সাহায্যে জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করছে বন দপ্তর। সেখানেই হাতিটির ময়নাতদন্ত করা হবে।এবং ময়নাতদন্তের পর হাতিটির মৃত্যুর আসল কারণ জানা যাবে।

বক্সা ব্যাঘ্র প্রকল্পের এডিএফও এন কে ঝা জানান প্রথমে পানা রেঞ্জ খবরটি পায় যে কালচিনি ব্লকের রায় মাটাং চা বাগানের ৫ নম্বর সেকশনে একটি হাতির মৃতদেহ পড়ে রয়েছে।পানা রেঞ্জ অফিসার ফিল্ডে আসেন এবং এখানে দেখা যায় একটি স্ত্রী হাতি মৃত অবস্থায় পড়ে রয়েছে। হাতিটির ময়নাতদন্ত করার জন্য নিয়ে যাওয়া হচ্ছে । ময়নাতদন্তের পর হাতটিটির মৃত্যুর আসল কারণ জানা যাবে।

অন্যদিকে হস্তিশাবকের রহস্যময় মৃত্যু ঘিরে চাঞ্চল আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের কালচিনি চা বাগানের আউট ডিভিশন বুকিনবাড়ি এলাকায়।

শুক্রবার বিকেলে আলিপুরদুয়ার জেলার কালচিনি চা বাগানের আউট ডিভিশন বুকিনবাড়িতে একটি হস্তিশাবকের মৃতদেহ দেখতে পেয়ে স্থানীয়রা বনদফতরের হ্যামিল্টণগঞ্জ রেঞ্জে খবর দেয়। ঘটনাস্থলে বনকর্মীরা উপস্থিত হন।বনদফতরের অনুমান হস্তিশাবকের বয়স চার বছর এবং সম্ভবত দুদিন পূর্বে মৃত্যু হয়েছে।
তবে হস্তিশাবকের মৃত্যুর আসল কারণ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। 
ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ